Header Ads

Sunny Leone এবং কিছু প্রশ্ন

পৃথিবীর সব চেয়ে নগ্ন নারী অভিশাপ্ত প্রাপ্ত




আমার কোন ক্ষমতা নেই কাউকে কিছু বলার, কিন্তু বাংলার নাগরিক হিসাবে আমি বাংলার কাছে,বাংলার মানুষের কাছে, বাংলার জনতা, বাংলার সংস্কৃতি, বাংলার বিবেক, বাংলার সরকার কিছু প্রশ্ন করব, তর্কে যাব না। নাগরিক হিসাবে যতটুকু অধিকার ঠিক ততটুকু বলব!

1   তিনি কে? কি তার পরিচয়? কেন আসবে বাংলাদেশে? আসলে কি লাভ? না আসলে কি ক্ষতি? কে আনবে তাকে? চাইলে কি কন্ধ করা যায়না? কারা কারা জড়িত আছেন? কে প্রথম উদ্দোক্তা ? কে তার অনুমোদন দিল? অবৈধ কাজের জন্য লাইন্সেস করলে কি বৈধ্য হয়? কেউ কি এর প্রতিবাদ করে নি?



Home / জাতীয় / সানি লিয়নকে চিনি না, কী অপরাধ জানি না, তবে ঠেকানো হবে: হেফাজত
ঢাকা, ২২ আগষ্ট- বলিউডের আলোচিত-সমালোচিত অভিনেত্রী সানি লিওনকে না চিনলেও তার বাংলাদেশ ভ্রমণ ঠেকানোর চিন্তা করছে হেফাজতে ইসলাম। কী তার অপরাধ; এ বিষয়ে কিছু বলতে না পারলেও দলীয় সভা শেষে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে জানিয়েছেন দলীয় নীতি-নির্ধারকরা।
সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে বসুন্ধরা কনভেনশন সেন্টারে আয়োজিত এক কনসার্টে অংশ নিতে বাংলাদেশে আসছেন সানি লিওন। দেশীয় সংবাদমাধ্যমে এ সংবাদ প্রকাশের পর নারায়ণগঞ্জ জেলা হেফাজতের আমীর ও শহরের বৃহৎ মসজিদ ডিআইটি জামে মসজিদের খতিব মাওলানা আবদুল আউয়াল শুক্রবার জুম্মার নামাজের খুতবার বয়ানের আগে তাকে হটানোর ঘোষণা দেন। তিনি বলেন, ‘বাংলার জমিনে কোনো নর্তকীকে বেলেল্লাপনা করতে দেয়া হবে না। ’ ‘তৌহিদী জনতা’কে উপেক্ষা করা হলে প্রয়োজনে যে বিমানবন্দর দিয়ে সানি লিওনকে আনা হবে সেই বিমান বন্দরেও আক্রমণ করা হবে বলে হুঁশিয়ারি দেন তিনি।
আবদুল আউয়ালের এ ঘোষণার পর দলীয় সিদ্ধান্ত সম্পর্কে জানার জন্য দলের যুগ্ম-মহাসচিব জাফরুল্লাহ খানের সাথে যোগাযোগ করা হলে প্রথমেই তিনি প্রশ্ন করে বলেন, ‘সানি লিওন কে? তার বাড়ি কোথায়? তিনি কি করেন?’ এরপর আবদুল আউয়ালের ঘোষণার কথা বলা হলে তিনি বলেন, ‘দল থেকে এখনো কোন সিদ্ধান্ত নেয়া হয়নি। তবে দলীয় মিটিংয়ে তাকে হটানোর সিদ্ধান্ত নেয়া হবে।’ তবে তার দোষ কি এ বিষয়ে তিনি বলেন, দোষের বিষয়টি আমরা আলোচনা করে দেখছি।
এ বিষয়ে দলের নায়েবে আমির আবদুল লতিফ নিজামীর সাথে কথা বলা হলে তিনিও একই প্রশ্নের পর বলেন, ‘দলীয় মিটিংয়ে আমরা তাকে হটানোর সিদ্ধান্ত নিব।’ তবে হটানোর প্রক্রিয়া কী হবে সে বিষয়ে দলীয় সিদ্ধান্তের আগে কিছুই বলা যাচ্ছে না বলে জানান তিনি।
সানি লিওন ভারতীয় বংশোদ্ভূত কানাডিয়ান নাগরিক। ২০১০ সালে ম্যাক্সিক বিশ্বসেরা ১০ পর্নস্টারের একজন হওয়া এই নারী জিসাম২ ছবির মাধ্যমে বলিউডে কাজ শুরু করেন।
উল্লেখ্য, আগামী সেপ্টেম্বরের মাঝামাঝি ঢাকার বসুন্ধরার কনভেনশন হলে সানি লিওনের কনসার্ট আয়োজনের কথা রয়েছে। ওই অভিনেত্রীর নিজস্ব কনসার্টের উদ্যোক্তা প্রতিষ্ঠান বাংলাদেশের একটি প্রতিষ্ঠানকে অফিসিয়াল কনসার্টের অনুমোদন দিয়েছে।
নাচের পারফরম্যান্সের জন্য তার পুরো দল ঢাকায় আসবে। তার আগে গান গাইবেন আতিফ আসলাম। এর মধ্যে প্রাথমিক প্রস্তুতি শেষও হয়েছে বলে জানা গেছে। কনসার্টে চার ক্যাটাগরির আসন বিন্যাস রাখা হয়েছে। কনসার্টের টিকিট সংখ্যা চার হাজার। টিকিটের সর্বনিম্ন মূল্য ১৫০০০ টাকা নির্ধারণ করা হয়েছে বলে জানা গেছে।




Km Raju
একটি আত্মকাহিনী
এই বাংলার মাটিতে কোন বেশ্যা এর আগমন ঘটবে না, সব ধরনের প্রস্তুতি সম্পন্ন। দরকার হলে রক্ত দিব, শহীদ হবো। তবুও এ দেশে কোন বেশ্যা বা নর্তকী এর আগমন ঘটবে না।
বলছিলাম সানি লিয়ন নামক এক বেশ্যার কথা, যাকে এ দেশে ঢুকতে দেওয়া হবে না বলে অনেকেই ফেসবুকে স্ট্যাটাস প্রশব করছেন।
আমি এর পক্ষে বা বিপক্ষে নয়, কিছু কথা বলতে চায়। আচ্ছা ভাই, সানি লিয়ন কে কিভাবে চিনেন... অন্যের মুখে শুনে না ভিডিও তে, আমার বন্ধু কে অনেক দিন আগে বলেছিলাম...
>>> আচ্ছা সানি লিয়ন কে রে?
---: কি বলিস চিনিস না পর্নোস্টার, তুই তো ভদ্র না, তাহলে চিনিস না কেন?
>>> না মানে ব্যাপার টা সেটা নয়, আসলে....
----: বুঝছি, চিন্তা করিস না চিনিয়ে দিব।
ঘটনা এটুকুই, বাকি টা নেট ঘেটে বের করলাম। কথা সেটা না যারা তাকে বেশ্যা উপাধি তে ভূষিত করছেন, সে যে বেশ্যাবৃত্তি করে এটা দেখছেন.... নাকি লোকে মুখে শুনেছেন। যাই হোক গভীরে না যায়।
একটা মেয়ে চাইলেই কিন্তু নষ্টা/বেশ্যার খাতায় নাম লেখাতে পারে না, যেমন ইঞ্জিনিয়ার বা ডাক্তার হতে গেলে তার পিছনে অনেক কারিগর লাগে। ঠিক তেমনি এটার জন্য কিন্তু একাধিক পুরুষদেহ লাগে। তো তার এই জায়গায় আনার জন্য কারা দায়ী।
ওর কথা না হয় বাদ দিলাম, আমাদের দেশে কি নাই? প্রতিটা জেলা সহ থানা উপজেলা এমন কি হোটেলে চলছে দেহ ব্যাবসা। কই এদিকে তো কারো নজর নাই। যদি এটা না চলতো আমাদের দেশে, তাহলে সানি লিওন নামে কোন বেশ্যা এ বাংলার মাটিতে কখনো আসতে পারত না। কই বন্ধ তো হচ্ছে না, নাকি টিকেটের দাম সর্বনিম্ন ১৫,০০০ টাকা করছে বলে সামনে থেকে দেখা অম্ভব হয়ে যাচ্ছে। এই জন্য এতো আন্দোলন... ব্যাপার না এর থেকে ১৫ টাকা দিয়ে মেগাবাইট কিনে ফুল দেখবো, আর ১৫,০০০ টাকায় তো অর্ধেক দেখাবে। এইটা মনে মনে ভাবছেন আর বন্ধের জন্য অন লাইন এ ঝড় তুলছেন?
যানি না কে কি করছেন তবে এটুকুই বলবো, যে যার বাড়ির পাশের ময়লা পরিষ্কার করুন, তাহলে এদেশে আর কোন আবর্জনা থাকবে না। মনে রাখবেন এসব ময়লা আবর্জনার জন্য কিন্তু আমরাই দায়ী।


সময়ের কণ্ঠস্বর
আপনি কি ভারতের বিতর্কিত সাবেক পর্ণস্টার সানি লিওনের বাংলাদেশ আসাকে সমর্থন করেন ? 
---- 
প্রসঙ্গ সাবেক পর্ণস্টার সানি লিওনের বাংলাদেশ সফর, আমাদের সামাজিক মুল্যবোধ, বিভিন্ন অংশ থেকে প্রতিরোধের ঘোষণা ও আপনার ভাবনা -- 
জানতে চাই আপনার কথা, জানাতে চাই সবাইকে ---
একদিকে আগামী সেপ্টেম্বরের মাঝামাঝি রাজধানীর বসুন্ধরার কনভেনশন হলে সাবেক পর্ণস্টার ও বলিউডের ‘বিতর্কিত’ অভিনেত্রী সানি লিওনের কনসার্ট আয়োজন এখন চুড়ান্ত । এ কনসার্টের উদ্দেশ্যে সানি লিওন ও তার পুরো দল ঢাকায় আসার সবরকম প্রস্তুতি নিচ্ছেন বলেও জানা গেছে । উল্লেখ্য চার হাজার টিকিটের প্রতিটির দাম ন্যুন্যতম ১৫০০০ টাকা নির্ধারণ করা হয়েছে ইতমধ্যে !
অন্যদিকে, এই ঘোষণার পর সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে চলছে তুমুল আলোচনা-সমালোচনা। প্রায় প্রতিটি স্থানে সাবেক পর্ণস্টার সানি লিওনের ঢাকা আসা নিয়ে শুরু হয়েছে নানান বিতর্ক, দুএকজন পক্ষে বললেও প্রায় বেশিরভাগ মানুষই প্রতিরোধ গড়ে তোলার হুমকি দিয়েছেন । এদিকে সানি লিওনের বাংলাদেশ সফর ঠেকাতে ঘোষণা এসেছে হেফাজতে ইসলামের নারায়নগঞ্জ শাখার পক্ষ থেকেও।
পর্নস্টার খ্যাত ও বলিউডের ‘বিতর্কিত’ নায়িকা সানি লিওনের বাংলাদেশ সফর ঠেকাতে 'রক্ত দিতে প্রস্তত' হেফাজতে ইসলাম। গত শুক্রবার মসজিদে উপস্থিত কয়েকজ হাজার মানুষকে আহ্বান জানিয়ে হেফাজত ইসলামের নেতা মাওলানা আবদুল আউয়াল বলেন, ‘বাংলার জমিনে কোনো নর্তকীকে বেহাল্লপনা করতে দেয়া হবে না। তৌহিদী জনতাকে উপেক্ষা করা হলে প্রয়োজনে যে বিমানবন্দর দিয়ে সানি লিওনকে আনা হবে সেই বিমানবন্দরেও আক্রমণ করা হবে।’
সানি লিওনের বাংলাদেসশ সফর নিয়ে ঢাবি ছাত্রী ও অনলাইন এক্টিভিস্ট @শেখ সাফওয়ানা জেরিন লিখেছেন, ' যে ধর্ষণ করে সে নির্লজ্জতার সর্বচ্চ সীমা অতিক্রম করার পর ধর্ষণ করে। হাদিসের ভাষায়- যে ব্যভিচার করে আল্লাহ তার থেকে ঈমান উঠিয়ে নেন। ঈমান বা বিশ্বাস একদিনে হাওয়ায় মিলানোর জিনিষ নয়। সেটা ধীরে ধীরে ওঠে। কম্পিউটারের সামনে দরজা লাগিয়ে রাতের পর রাত কাবার করার মাধ্যমে ওঠে। এরপর একদিন সানি লিওনের সাথে মানসিকভাবে বসবাস করতে করতে সানি লিওনের স্বজাতির উপরে খাপ্পা হতেই হয়। আমি জানি ১৫ হাজার টাকা দিয়ে যে বখে যাওয়া ছেলের ঐ কনসার্টে যাওয়ার ক্ষমতা নেই, রাস্তায় হেটে যাওয়া যে কোন নারীর মাঝেই সানি লিওনকে দেখতে পারার মতো মানসিক বিকারের সামর্থ্য সেই ছেলের অবশ্যই আছে। তাই আগেও বলেছি, এখনো বলছি। এই সানি লিওনরাই আবাল বৃদ্ধা নিরপরাধ কিশোরী আর শালিনা নারীর সম্মান হানির জন্য দায়ী ছিল দায়ী থাকবে। সেই সাথে দায়ী থাকবে তারাও যারা এদের পতিতা থেকে সেলিব্রিটি বানাচ্ছেন, হাজার টাকার টিকেট অথবা নেটের এম বি খরচ করে'
-------------
এমন অবস্থায়, সময়ের কণ্ঠস্বর পেজের সাথে যুক্ত প্রায় অর্ধকোটি মানুষের মধ্যে আমরা একটি জনমত জরীপ চালাতে চাই। জরীপের ফলাফল থেকেই সামাজিক মুল্যবোধ ও আপামর মানুষের প্রত্যাশা এবং দাবীর কথা পৌছে দিতে চাই সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে ।
আপনি কি ভারতের বিতর্কিত সাবেক পর্ণস্টার সানি লিওনের বাংলাদেশ আসাকে সমর্থন করেন ?


মানুষ আর পশুর মাঝে পার্থক্য মনুষত্য সেট না আছে আমার দেশের বাঙ্গালী জাতির না আছে পর্ন ব্যবসায়ী এই পর্ন স্টারের, যারা মন্তব্য করছেন সে আসলে কো সমসা নেই, তাদের কাছে প্রশ্ন আসলে লাভ কোথায়? পৃথিবী শুরু থেকেই এক দল ইবলিস খারাবির দিকে ইঙ্গিত করে যচ্ছে কিন্তু সবাই ব্যর্থ হয়েছে। আজ থেকে নয়, রাসুল সঃ এর সাহাবি বলেছিল হে রাসুল আপনি আমাদের জন্য দোয়া করুন আমরা মার খেতে খেতে মরে গেলাম। রাসুল সঃ বলেছিল ও সাহাবি খাব্বাব তোমাদের আগেও দিনের দাওয়াত দিতে এই জমিনে যারা এসেছিল তারাও এমনি মার খেয়েছিল, আমি বলতে চাই 5 মে আমরা শাপলা চত্ত্বরে যে মার খেয়েছি সেটা আমরা ভুলে গেছে মুধু ইসলাম রক্ষার সার্থে, আবারও মার খাব তবে নিরবে এই অপরাধ সয্যো করতে পারবোনা।
প্রতিবাদ গড়ে তোলার জন্য অনুরোধ সবার কাছে।


ইতিমধ্যে যে বিষয়টি ফেসবুকে লেবুচিপা হয়ে গেছে। আমি এসেছি তিতা লেবু আরেকটু চিপতে। বিষয় সানি লিওন। এই বিষয় চিপতে চিপতে সব রস বের করে ফেলা হয়েছে। দেখি আর রস বের করা যায় কিনা। চলেন চিপি...
সানী গেছেন কাপড়ের দোকানে। একটা কাপড় হাতে নিয়ে দোকানদারকে জিজ্ঞেস করলেন, ট্রায়াল রুমটা কোনদিকে? দোকানদার অবাক হয়ে বললো... ট্রায়াল রুমের কি দরকার? এখানেই চেঞ্জ করেন না। আমার কম্পিউটারে আপনার ২০ জিবি ভিডিও আছে। যা দেখার ওখানেই দেখে ফেলেছি। এখন আর নতুন করে কি দেখবো।
ঢাকায় সানীর অনুষ্ঠানের টিকেট মূল্য কমপক্ষে ১৫ হাজার। আমাদের দেশের দর্শকরা পুরান জিনিস ১৫ হাজার টাকা দিয়ে দেখবেন। ১৫ মেগাবাইটের দাম ১৫ হাজার একটু বেশি হয়ে গেলো না? অনুষ্ঠানে দর্শক সংখ্যা ৪ হাজার। মোট হচ্ছে ৬ কোটি টাকা। এক পতিতার এট এ টাইম ৪ হাজার খদ্দের তাও এতো মূল্য বাংলাদেশে এটাই বোধয় প্রথম।
ফেসবুকে বরাবরের মতো এ ব্যাপারেও দুটো দল দেখছি। একদল সানীকে দেশে ঢুকতে দেবে না। আরেক দলের বক্তব্য, যারা সানীকে ঢুকতে দেবেনা তারা সানীকে কিভাবে চিনে?
দ্বিতীয় দলের কাছে আমার একটা প্রশ্ন... আপনার বাবা মা যে শুক্রানু ডিম্বানুর মিলন ঘটিয়ে আপনাকে দুনিয়ায় এনেছে সে দৃশ্য কি আপনি দেখেছেন? তাহলে আপনি কিভাবে জানেন? সানীকে চিনতে তার ভিডিও দেখা লাগে না। আমাদের পত্রিকাগুলোই যথেষ্ট। সেদিন বেশি দূরে নয় যেদিন পত্রিকায় বড় বড় শিরোনাম হবে... টোটাল টিম নিয়ে ঢাকা মাতাতে আসছেন সমকামী সুপার স্টার ধ্বজভংলিওন।
অনেকেরই বক্তব্য, দেশে সানী আসলে সমস্যা কি? যার ইচ্ছে দেখবে যার ইচ্ছে দেখবে না। চোখে ছানী পড়লে সানীর সমস্যা আসলে দেখা যায় না।
একটা সময় বাবা মা সন্তানকে খেলাধুলা ফেলে পড়াশুনায় বসাতো। কারণ খেলায় কোন ক্যারিয়ার নেই। কিন্তু এখন বাবা মা চান তার ছেলেও সাকিব আল হাসান হোক। আশা করি বুঝাতে পেরেছি। যারা বুঝেন নি তাদের জন্য একটা বাণী... যে দেশে গুণীর কদর নেই সে দেশে গুণী জন্মায় না। বাণীটিকে একটু ঘুরিয়ে দেই... যে দেশে পতিতার কদর বেশি সে দেশে পতিতা জন্মায়। হুমম.. আপনার সন্তান বড় হয়ে যদি সানী হতে চায় বোধ করি আপনি খুশিই হবেন।
বাংলাদেশে পতিতার সংখ্যা কম নয়। তবে তাদের বেশিরভাগই পড়ে আছে পেটের দায়ে। একটা মাঠকর্মে অনেকগুলো পতিতার সাক্ষাৎকার নেয়ার সুযোগ হয়েছিলো। তাদের সবারই দাবী সরকার যদি আমাদের চাকরির ব্যবস্থা করে আমরা এই পেশা ছেড়ে দেব। আমার মনে হয় ৬ কোটি টাকা দিয়ে অনেকগুলো কর্মসংস্থান সৃষ্টি করা সম্ভব।
যারা ১৫ হাজার টাকা দিয়ে এই অনুষ্ঠানে ঢুকবে দয়া করে সেসব খদ্দেরদের একটা করে ফটো তুলে রাখবেন। পহেলা বৈশাখের অপরাধীদের ফটো যেভাবে একটা একটা করে ফেসবুকে প্রকাশ করেছি তাদের ছবিও ফেসবুকে প্রকাশ করবো। কোত্থেকে এতো টাকা আসে... আয়ের উৎস কি... কত টাকা ভ্যাট দেয়... তা খতিয়ে দেখার দাবী তুলবো।
নাহ... এতো চিপলাম রস তো বেরোচ্ছে না। আমার পক্ষে আসলে রস বের করা সম্ভব না। রস সানীই বের করবেন। ৪ হাজার দর্শকের রস। তবে সেটা আর্সেনিক যুক্ত রস। পয়জন মিশ্রিত রস।
লিখেছেনঃ S M Nahidur Rahman

1 comment:

  1. “সেক্স সিম্বল নায়িকা সানি লিওনের বাংলাদেশ সফরে আসার অনুমতি সরকার জুগুগিয়েছে, সরকার এর প্রতিরোধ কি করবে, সমসা সৃষ্টি হওয়ার আগেই সমাধান করা , সমঝোতা, কিন্তু সরকার তাদের অনুমতি দিয়ে আমন্ত্রনের দিনদিয়ে যদি বলে ধর্মের প্রতি আঘাত করা আমরা সয্য করবনা । সেটা কোন মুরাফিকের কাজ? যারা বিভিন্ন ভাবে প্রশ্ন তুলে হেফাজত ইসলামের দোষরাপ করেন তাদের উদ্দেশে বলি, একট মেজের কাঠি সারা পৃথিবী জ্বালাতে পারে, তেমনি একজন নঘন্য নারী সারা পৃথিবীর সমাজ, মনুসত্যু, দেশ জাতি এমন কি পৃথিবী ধ্বংস করে ফেলবে। তাকে হাত, মুখ, শক্তি যে কোন ভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। কোন ভাবেই এটা স্বচেতন মানুষের পক্ষে সম্ভাব না।

    ReplyDelete

নাঈম রেজা. Powered by Blogger.