Header Ads

মানুষ মানুষকে কতটা ভালবাসলে জীবনের মায়া ত্যাগ করতে পারে। শেখ শাহাজাহান আলী

মানুষ মানুষকে কতটা ভালবাসলে জীবনের মায়া ত্যাগি করতে পারে। শেখ শাহাজাহান আলী কাছে তার চাক্ষুষ প্রমান। যশোর শহরের অনেক লোক দেখেছেন তিনি সারা শহর রিক্সা চালান আর তার মুখে থাকে তার স্ব রচিত গান । যা তিনি শেখ মুজিবেুর রহমানকে নিয়ে লিখেছেন। 45 বছর ধরে রিক্সা চালাচ্ছেন ভাগ্যের কি করুণ দূর্দশা ভাগ্য পরিবর্তন হয়নি। অসহায় অবস্থা এখন আর রিক্সা চারানোর শক্তি নেই। কিন্তু বুক ভরা ভালবাসা আর মনপুরা আশা নিয়ে এখনও বেচে আছে এই ভালবাসার মানুষটি। ব্যাক্তি হিসাবে কি তার জীবনের শেষ ইচ্ছা পূরণ হবে না।তার মুখে বলা কিছু দুঃখের কথা শুনলাম

আজ দুঃখ ভরাক্রান্ত মন নিয়ে আপনাদের সামনে কিছু কথা বলব আমিশখ শাহাজাহান আলী, পিতা- মৃতশখ ইনছার উদ্দিন, †গাপালগঞ্জ জেলার কাটিদাঁড়ি গ্রামে, জন্ম গ্রহণ করি, বর্তমানে যশোরজলাররলগেট এলাকায় বসবাস করছি আমি ১৯৭১ সালে বঙ্গবন্ধুশখ মুজিবুর রহমানকে নিয়ে স্ব-রচিত গানগয়েছি যা তাঁর কন্যা জননেত্রীশখ হাসিনার কাছেŠছানোর জন্য কয়েক বার ঢাকা গিয়েছি কিন্তুচাখের জলেভসেছে বুক! পাইনি গন্তব্যস্থল অনেকলাকে আমাকে আশার আলোদখিয়েছে তারা আমাকে প্রধান মন্ত্রীর সাথে সাক্ষাৎ করিয়ে দিবে কিন্তু তার বাস্তবতা আজওমলেনি স্বাধীনতার পরথকে আজ পর্যন্ত বঙ্গবন্ধুর ভালবাসা হৃদয়ে পুষে যাচ্ছি ভালবাসা কখনও প্রতারনা করে না তাই আশা করি সমাজে এমনলাক আছে যিনি আমাকে প্রধানমন্ত্রীর কাছে নিয়ে যাবে আর আমার জীবনেরশষ ইচ্ছা স্ব-রচিত গান প্রধানমন্ত্রীকেশানার সুযোগ করে দিবে, এই শেষ ইচ্ছা পূরণ করার জন্য আমি হৃদয়বান ভাই-†বানের সহযোগিতা চাই। 







No comments

নাঈম রেজা. Powered by Blogger.